Jun 26, 2011

জুলাই

আপচুস আমরা গানগুলিকে কথায় লিখতে পারিনা এবং রঙগুলিকে কানে শুনতে পারিনা এবং যদিও শব্দগুলিকে মাঝেমাঝে চোখে দেখতে পারি বলে আমি জলের শব্দ শুনি এবং ভাবি সমুদ্রে দূরের জলে তিমির দল যদিও তা আমি তোমাকে কথায় লিখে বোঝাতে পারবোনা কিন্তু মাথার ভিতরে কেবলি তিমিরা ছুঁড়ে দেয় জলের ফোয়ারা এবং তা এই রাতের অন্ধকারের পটভূমিতে নীলাভ আলোর আতশবাজিতে বিচ্ছুরিত হয় কিন্তু এই সেলিব্রেশান আমার নিঃসঙ্গ নিজস্ব আমি তা কারো কাছে পৌঁছে দিতে পারিনা কারণ আমরা দূরের কোনো অচেনা শহরে জানালায় ফুলের পাহারায় বৃষ্টিবন্দী হয়ে নেই।

masochistmimes

3 comments:

Anonymous said...

রাতের অন্ধকারের পটভূমিতে নীলাভ আলোর আতশবাজিতে বিচ্ছুরিত হয় কিন্তু এই সেলিব্রেশান আমার নিঃসঙ্গ নিজস্ব...

আতশবাজিতে বিচ্ছুরিত আর সেলিব্রেশন- এই দুইটা শব্দ/শব্দগুচ্ছ পুরো লেখাটার চেহারাই পালটে দিয়েছে। মারাত্মক। শুরুতে আপচুস শব্দটা ভালো লাগে নাই, বাদ দিয়ে ভাবা যেতে পারে।

কৃষ্ণ জলেশ্বর said...

"আমরা দূরের কোনো অচেনা শহরে জানালায় ফুলের পাহারায় বৃষ্টিবন্দী হয়ে নেই"

চমৎকার

বরফ পানি said...

@টুটুল, তুমি কখন ঘুমাইতে গেসিলা রাইতে? :S

এইটা ফেবু স্ট্যাটাস হিসাবে লেখা হইসিলো পরে সাইজে কুলাইলোনা দেখে ব্লগে ছেপে দিলাম। আপচুসের জায়গাতে কী লিখুম বইলা দেউ।

@জলেশ্বর, হ। অচেনা শহরে বর্ষাকালে হানিমুন করতে যাওয়া দরকার :P